ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪

আমি জাতির পিতার কন্যা, কারো কাছে মাথা নত করব না


আন্তর্জাতিক ডেস্ক  photo আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ২-১-২০২৪ বিকাল ৫:১৫
ফরিদপুরে জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : ফোকাস বাংলা
ফরিদপুরে জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : ফোকাস বাংলা

নির্বাচন নিয়ে ষড়যন্ত্র হচ্ছে দাবি করে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অনেক চক্রান্ত-ষড়যন্ত্র আছে। আমি জাতির পিতার কন্যা, কারো কাছে মাথা নত করি না, মাথা নত করব না। এজন্য আরও বেশি চক্রান্ত হচ্ছে।

আজ মঙ্গলবার (২ জানুয়ারি) বিকেলে ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজ মাঠে এক নির্বাচনী জনসভায় তিনি এ কথা বলেন।

 

২০০১ সালের নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, খালেদা জিয়া ক্ষমতায় এসেছিল গ্যাস বিক্রির মুচলেকা দিয়ে। আমি গ্যাস বিক্রি করতে চাইনি বলে ষড়যন্ত্র করে আমাকে আসতে দেয়নি।

তিনি প্রশ্ন রেখে বলেন, নৌকায় ভোট দিলেই বাংলাদেশকে উন্নয়নশীল দেশ হিসেবে গড়ে তোলা সম্ভব। শুধু নৌকা মার্কা ভোট পেলেই আমি সরকারে আসতে পারব। আর উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশকে গড়ে তুলতে পারব।

প্রধানমন্ত্রী বলেন, ২০০৮ সালের নির্বাচনে আমরা জয়ী হই। আওয়ামী লীগ এককভাবে ২৩৩টি আসনে জয়লাভ করে। আর এই বিএনপি বড় বড় কথা বলে, লম্পঝম্প করে, তারা পেয়েছিল মাত্র ৩০টি সিট। যে কারণে তারা ২০১৪ তে নির্বাচন করেনি। ২০১৮ তে নির্বাচনে প্রার্থী বাণিজ্য, মনোনয়ন বাণিজ্য করে নিজেদের মধ্যে গোলমাল করে সরে যায়। 

তিনি বলেন, আমরা সরকারে এসে ব্যবসা-বাণিজ্য করার সুযোগ দিয়েছি। এতে অনেকে টাকাওয়ালা হয়েছে। এখন তারা টাকা ছড়ায়। মনে করে টাকা দিয়েই কেনা যাবে। তবে একটা কথা বলতে চাই, টাকা দিয়ে মানুষ কেনা যায় না। টাকা দিয়ে ফরিদপুরের জনগণকে কেনা যায় না। ফরিদপুরের মাটি বঙ্গবন্ধুর ঘাঁটি।

বঙ্গবন্ধু শেখ মুজিবের বাংলায় একটা মানুষও ভূমিহীন থাকবে না উল্লেখ করে সরকারপ্রধান বলেন, যারা বাকি আছে তাদের ঘর করে দেওয়া হবে। ইতোমধ্যে ৩৩টি জেলাকে ভূমিহীনমুক্ত ঘোষণা করা হয়েছে। সমাজের কোনো স্তরের মানুষ বাদ নেই যাদের জন্য আমরা কাজ করিনি।

জেলা আওয়ামী লীগের সভাপতি ও ফরিদপুর-৩ আসনের নৌকার প্রার্থী শামীম হকের সভাপতিত্বে জনসভায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ফরিদপুর-১ আসনের নৌকার প্রার্থী আব্দুর রহমান, ফরিদপুর-২ আসনের প্রার্থী শাহাদাব আকবর লাবু চৌধুরী, মাগুরা-১ আসনের প্রার্থী সাকিব আল হাসান, রাজবাড়ী-১ আসনের প্রার্থী কাজী কেরামত আলী, রাজবাড়ী-২ আসনের প্রার্থী ঝিল্লুল হাকিম প্রমুখ উপস্থিত আছেন।

super admin / super admin

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে জামায়াতের আলোচনা সভা অনুষ্ঠিত

বাসাইলে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস পালিত

২১ ফেব্রুয়ারী দিনের প্রথম প্রহরে নাগরপুর উপজেলা পরিষদের শহীদ মিনারে ভাষা শহীদদের সম্মানে শহীদ বেদিতে পুস্পস্তবক অর্পণ

কোনো নীতিমালা তৈরি না হওয়ায় এতদিনেও সরকারি বিজ্ঞাপন পাচ্ছে না অনলাইন সংবাদমাধ্যমগুলো।

অনলাইন গণমাধ্যমের জন্য বিজ্ঞাপন নীতিমালা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে বগুড়ার সারিয়াকান্দিতে জীবিত বীর মুক্তিযোদ্ধাদের মাঝে শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরণ করা হয়েছে।

বগুড়ায় বীর মুক্তিযোদ্ধাদের মাঝে কম্বল বিতরণ

শহিদ জিয়াউর রহমানের ৮৮তম জন্মদিন পালন

ফরিদপুরে জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : ফোকাস বাংলা

আমি জাতির পিতার কন্যা, কারো কাছে মাথা নত করব না

নতুন বই গ্রহণের একাংশ ছবি

নাগরপুরে শহীদ শামস উদ্দীন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বর্ণাঢ্য আয়োজনে বই বিতরণ উৎসব পালিত।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী রংপুরে পৌঁছেছেন

আইনশৃঙ্খলা রক্ষায় সারাদেশে ১৪৭ প্লাটুন বিজিবি মোতায়েন

মাঠ পর্যায়ে ব্যালট পেপার পাঠানোর কার্যক্রম শুরু

যারা ভোট ঠেকাতে আসে তাদের প্রতিহত করা সাংবিধানিক দায়িত্ব: ডিএমপি কমিশনার

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মানুষ পুড়িয়ে নির্বাচন বন্ধ করা যাবে না। দেশের কিছু মানুষ রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের জন্য নাশকতা করছে। আন্দোলনের নামে মানুষ মেরে বিএনপি নির্বাচন বন্ধ করে ফায়দা লুটবে, সেটা মেনে নেওয়া হবে না।

মানুষ পুড়িয়ে নির্বাচন বন্ধ করা যাবে না : প্রধানমন্ত্রী